Friday, February 1, 2019

বগুড়ার শাজাহানপুরে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি  বগুড়া শাজাহানপুরের বগুড়া-নাটোর সড়কের দু’পাশে দীর্ঘদিনের গড়ে ওঠা প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে অভিযান চালিয়েছে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।


বৃহস্পতিবার সকালে উপজেলার বীরগ্রাম থেকে এই উচ্ছেদ অভিযান শুরু করে তা বিকেল পর্যন্ত চলে। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ঢাকা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ফারুকী (উপসচিব)। 

উচ্ছেদ অভিযানে সহায়তা করেন শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. ফুয়ারা খাতুন, সওজ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান, উপ-বিভাগীয় প্রকৌশলী রাশেদুল বারি ইবনে কুদ্দুস, শাজাহানপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা লিজা, শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম। 

এ সময় হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, আর্ম পুলিশ ব্যাটালিয়ান, দমকল বাহিনী, ও বিদ্যুৎ বিভাগের লোকজন নিরাপত্তা রক্ষায় নিয়োজিত ছিলেন। সওজ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, বগুড়া-নাটোর সড়কের বীরগ্রাম, রানীহাট বন্দর এলাকায় সড়ক বিভাগের জায়গা দখল করে দীর্ঘদিনের গড়ে উঠা প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদে কোনো কিছুর প্রয়োজন নেই। তারপরও নিয়ম রক্ষার্থে উচ্ছেদের দশদিন পূর্বে নোটিশ, গণবিজ্ঞপ্তি ও মাইকিং করার পরও অবৈধ দখলদাররা কর্ণপাত করেনি।

No comments:

Post a Comment