Monday, February 18, 2019

সরকারি আজিজুল হক কলেজ বগুড়ার অপহৃত কলেজছাত্র উদ্ধার

বগুড়ায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় এক কলেজ ছাত্র অপহরণের শিকার হন । এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাতেই কৌশলে দুজনকে গ্রেপ্তার করে । তাদের দেয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে গত শুক্রবার ভোরে ওই ছাত্র উদ্ধার করা হয়।
আবুল হাসান জোহা


ওই ছাত্রের নাম আবুল হাসান জোহা। তিনি সরকারি আজিজুল হক কলেজের আরবি সাহিত্যের স্নাতকোত্তর (মাস্টার্স) ছাত্র। বাড়ি নন্দীগ্রাম উপজেলার মনিনাগ গ্রামে। 

গ্রেফতার করা দুজন হলেন ফেরদৌস হাসান ও শিবলু।  তাদের বাড়ি বগুড়া শহরের পূর্ব পালশা এলাকায়। গতকাল তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আবুল হাসান বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে শহরের কামারগাড়ি মোড়ে দাঁড়িয়ে ছিলেন । এ সময় ১০/১২ জন যুবক একটি দল তাকে টেনেহিঁচড়ে একটি মোটরবাসে তুলে নিয়ে যান ।
পরে তাকে পূর্ব পালশা এলাকার একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন করা হয়। অপহরণকারী চক্রের একজন আবুল হাসান  জোহা'র ফোন থেকে তার বাবার মুঠোফোনে কল করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।।

মুক্তিপণ না দিলে হাসান কে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। আবুল হাসানের বাবা মোঃ হারেছ এত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। পরে তিনি বিষয়টি বগুড়া সদর পুলিশের কাছে জানান । ছেলেকে উদ্ধারের জন্য পুলিশ কে অনুরোধ করেন। 

পুলিশ তথ্যপ্রযুক্তি সহায়তা নিয়ে অপহরণকারীদের মুঠোফোন নম্বর ট্রাক করে একপর্যায়ে ফেরদৌস ও শিবলু কে গ্রেফতার করে। 

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার একটি বাঁশঝাড় থেকে কলেজ ছাত্র আবুল হাসান জোহা কে উদ্ধার করা হয়।

No comments:

Post a Comment