Sunday, November 18, 2018

বগুড়া-৩ আসনে বিএনপির প্রার্থী মহিতকে মনোনয়ন না দিতে লন্ডনে অপর ছয়জনের চিঠি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদারকে মনোনয়ন না দিতে ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কাছে লিখিত আবেদন করেছেন বিএনপির অপর ছয়জন মনোনয়ন প্রত্যাশী। 

লন্ডনে পাঠানো চিঠিতে মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত পরিবারের ওই সদস্যের পরিবর্তে তাদের যেকোনও একজনকে মনোনয়ন দিতে অনুরোধ করেছেন। তাহলে আসনটি বিএনপি ফিরে পাবে বলে আশা প্রকাশ করেছেন তারা।


বিএনপি’র মনোনয়নপত্র ক্রয়সূত্রে জানা, ওই আসনের প্রার্থী হতে এখন পর্যন্ত ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরইমধ্য কেউ কেউ জমাও দিয়েছেন। তারা হলেন; বগুড়া জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল, যুগ্নসাধারন সম্পাদক হামিদুল হক চৌধুরী হীরু, 

জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, বগুড়া জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সভাপতি এ্যাডভোকেট শেখ মকলেছুর রহমান, জেলা শ্রমিক দলের উপদেষ্টা সুলতান মাহমুদ চৌধুরী আমির চৌধুরী, সান্তাহার পৌর বিএনপির সভাপতি ফিরোজ মো: কামরুল হাসান, 

সাধারন সম্পাদক ও সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু,কেন্দ্রিয় নির্মান শ্রমিক দলের সাধারন সম্পাদক লায়ন ফরিদ আহমদ, সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকা ও তার সহধর্মীনী মাসুদা মোমিন এবং তার ভাই আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদার।


এদিকে মনোনয়নপত্র সংগ্রহের পর জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলালসহ ৬মনোনয়ন প্রত্যাশী আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদারের বিরুদ্ধাচারণ করে আসছেন। তাকে মনোনয়ন না দিতে তারেক রহমানের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

ওই আবেদনে উল্লেখ থাকে যে, আব্দুল মোমিন তালুকদার খোকা মানবতাবিরোধী মামলায় অভিযুক্ত। বগুড়া বিএনপির এলাকা হওয়া সত্ত্বেও খোকা ২০০১ ও ২০০৮ সালের নির্বাচনে সামান্য ভোটে এমপি নির্বাচিত হন। বর্তমানে খোকা ও তার পরিবার এলাকায় অত্যন্ত ঘৃণিত। 

তাদের জনসমর্থন শূন্যের কোটায়। খোকার ভাই মহিত তালুকদার জাসদ করতেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর মহিত দল বদল করেন। মহিত ২০১৩ সালে ধানের শীষ প্রতীকে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান হওয়ার পর থেকে কোনও আন্দোলন সংগ্রামে ছিলেন না। তার বিরুদ্ধে কোনও মামলা নেই। সরকারের সঙ্গে হাত মিলিয়ে সরকারি সব কর্মসূচি পালন করেন। 

তাই যুদ্ধাপরাধী খোকার ভাই মহিত তালুকদারকে ওই আসনে মনোনয়ন না দিতে অনুরোধ জানানো হয়। তারা তাদের মধ্যে যেকোনও একজনকে মনোনয়ন দিতে তারেক রহমানের কাছে অনুরোধ জানিয়েছেন। 

গত রবিবার সকাল ১০টায় বগুড়া-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী সান্তাহার পৌর বিএনপি’র সভাপতি ফিরোজ মো: কামরুল হাসান ওই অভিযোগ করার সত্যতা নিশ্চিত করেছেন।


এ প্রসঙ্গে আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদারকে একাধিক বার ফোন দিলে রিসিভ করে কোনো কথা বলেননি তিনি।

No comments:

Post a Comment