Wednesday, February 21, 2018

বগুড়ায় বাঁশ,কাগজ,দড়ি দিয়ে নির্মিত হলো শহীদ মিনার

একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত।

বগুড়ায় বাঁশ,কাগজ,দড়ি দিয়ে নির্মিত হলো শহীদ মিনার তৈরি করলেন কাহালু উপজেলা র এরুইল  গ্রামের যুব সমাজ ।
বগুড়ায় বাঁশ,কাগজ,দড়ি দিয়ে নির্মিত হলো শহীদ মিনার

মাতৃভাষার প্রতি সম্মান জানাতে তারা নিজেদের উদ্যোগে তৈরি করলেন এই শহীদ মিনার ।  এবং শ্রদ্ধা জানালেন।

রাত ১২ টা ০১ মিনিটে তারা ফুল দিয়ে সুভেচ্ছা জানায় ।
এ কাজে যারা ছিল তারা হল মাসুদ, রাকিবুল, মুন্না, মাহফুজ, এনামুল, মিনহাজ সহ এরুইল গ্রামের যুব সমাজ 

কাহালু উপজেলা এরুইল বিদ্যালয়ের মাঠে এই শহীদ মিনার টি তৈরি করা হয়।  
একুশে ফেব্রুয়ারির শহীদদের প্রতি সম্মান জানাতে যুবকদের উদ্যোগে নির্মিত হতো শহীদ মিনার । 
.....
তাদের লেখা পোষ্ট :
""ক্ষণিকের পরিকল্পনাকে বাস্তবে রুপ দিলাম।আমি গর্বিত এমন এক ভাস্কর্যের কারিগর বলে। আমি গর্বিত আমি বাঙালি বলে। ""

শহিদ মিনারে উপস্থিত বাংলা ভাষা প্রেমীদের মুখে একটাই ধ্বনি ছিলো, যারা মায়ের ভাষাকে বিশ্বের বুকে পরিচয় করে দিয়েছে, আমরা তাদের ভুলবো না। সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকল শহীদদের প্রতিশ্রদ্ধা ও সম্মান জানানোর জন্য শহীদ মিনারে আসেন তারা। 


তাদের মুখে তখন একটাই স্লোগান ছিল, “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফ্রেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি”।

No comments:

Post a Comment