Saturday, September 22, 2018

বগুড়ায় রেলসেতু ডেবে ঢাকার সাথে উত্তরবঙ্গের ৫ জেলার ট্রেন যোগাযোগ বন্ধ

বগুড়ার সোনাতলা উপজেলার ভেলুরপাড়া ও সৈয়দ আহম্মদ কলেজ রেল স্টেশনের মধ্যবর্তী মধ্য দিঘলকান্দী গ্রামের চকচকিয়া ব্রীজের পিলারের নিচে মাটি ধ্বসে গেছে। এতে রেল সড়ক বেঁকে যাওয়ায় বেলা ১১টা থেকে লালমনিরহাট থেকে ঢাকাগামী সকল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 



ফলে উত্তরের লালমনিরহাট, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও বগুড়া জেলার ট্রেন যাত্রীরা মহা দূর্ভোগে পড়েছেন। আজ শনিবার বেলা ১১টা থেকে দূর্ঘটনার আশংকায় বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর থেকে বগুড়ার সান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেস ব্রীজের নিকট এসে দূর্ঘটনার আশংকায় ভেলুরপাড়া রেল স্টেশনে ফেরত নেওয়া হয়। 

লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনও সোনাতলা স্টেশনে দুপুর ১টা থেকে থেমে রাখা হয়েছে। ঘটনার পর থেকে রেল বিভাগের কর্মচারীরা ট্রেন চলাচল সাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

সরেজমিনে দুপুর ডেরটায় ঘটনাস্থলে গিয়ে রেলওয়ে কর্মচারীদের কাজ করতে দেখা যায়। তবে উর্দ্ধতন কোনও কর্মকর্তাকে পাওয়া যায়নি। কিছুক্ষনের মধ্যেই কর্মকর্তাগন ঘটনাস্থলে আসবেন বলে কর্মচারীরা জানিয়েছে। সোনাতলা স্টেশন মাষ্টার আব্দুল হামিদ জানান, রেল সড়ক বেঁকে যাওয়ায় ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তিনি বলেন, লালমনি এক্সপ্রেস ট্রেনও দুপুর ১টা ৯মিনিট থেকে সোনাতলা স্টেশনে থেমে রাখা হয়েছে।


ঘটনা জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডলসহ রেলওয়ের কর্মকর্তাবৃন্দ। রেলেয়ের কর্মকর্তারা আমাদের কে জানিয়েছেন, তারা কাজ শুরু করেছেন। আগামীকাল অর্থাৎ রবিবার সকাল থেকে ট্রেন চলাচল করতে পারবে।

No comments:

Post a Comment