Sunday, April 8, 2018

অনলাইনে সাংবাদিকতা কোর্স করুন একদম ফ্রি

আপনি যে কাজই করেন না কেন মন থেকে করবেন সফলতা আসবে! সফলতার কোন শর্টকার্ট ওয়ে নাই!  আলহামদুলিল্লাহ । 


অনলাইনে সাংবাদিকতা কোর্স করুন একদম ফ্রি


বগুড়ার সবচেয়ে জনপ্রিয় ও সবচেয়ে বড় অনলাইন নিউজপোর্টাল "বগুড়া সংবাদ" এর ডেস্ক ইডিটর হিসেবে কাজ করার দায়িত্ব পেলাম।  ২০১৬ সালে প্রথম ফেসবুক পেজ "বগুড়ার ছোল-পোল " নামক পেজের মাধ্যমে লেখালেখি ও ছবি পোষ্ট করা শুরু করি, যার এডমিন Forhad Hossain ভাই।

 যদিও আগে থেকেই আমি আমার নিজের টাইমলাইনে আমার লেখা ও ছবি পোষ্ট করতাম ।।। এরপর ২০১৬ সালের সেপ্টম্বর মাসে Nishad ভাইয়ের সাথে পরিচয় এবং "বগুড়া উত্তরবঙ্গের রাজধানী " নামক পেজের ইডিটর হিসেবে যোগ দেই। ( যদিও জোর করেই আমাকে ইডিটর বানিয়েছিল) ।  এরপর থেকে বাংলাদেশের অনেক নামকরা ফেইসবুক পেজ ও গ্রুপের এডমিন প্যানেলে ছিলাম ও এখনো আছি। বিশেষ করে "বগুড়া বাংলাদেশ" পেজ ও "বগুড়া জেলা- Bogra Zila " গ্রুপের এডমিন হিসেবে আছি। ( আরো অনেক আছে )  

"বগুড়া উত্তরবঙ্গের রাজধানী" পেজ এ এসেই পরিচয় হয় বগুড়ার সব নামীদামি মানুষের সাথে । যাদের কথা না বললেই নয় : Kabir sir Meraz ভাই Nishad ভাই Shafinur ভাই Chapal K Saha সহ অসংখ্য গুনী মানুষের কাছে পরিচয় । বদলে যেতে লাগলো আমার ভিতরের সত্বা।  Meraz ভাইয়ের সাথে যোগাযোগ করলাম এবং তিনি আমাকে Press Institute of Bangladesh এর প্রশিক্ষণ এর কথা জানালেন। অপেক্ষায় থাকলাম কবে নোটিস দিবে। .....  


Press Institute of Bangladesh এর ফেসবুক পেজ এ প্রকাশিত নোটিশ অনুযায়ী September মাসের শেষ দিকে রেজিঃ করলাম  http://pib.muktopaath.gov.bd এরপর 01-October-2017 থেকে 31-January-2018 পর্যন্ত online certificate course on basic journalism এর ৪ মাস কোর্স করলাম ।  আলহামদুলিল্লাহ। অবশেষে Press Institute of Bangladesh এর অধিনে online certificate course on basic journalism এর কোর্সের সার্টিফিকেট হাতে পেলাম । .... 


যাদের কে ধন্যবাদ না দিলেই নয় a2i - Access to Information Press Institute of Bangladesh Nasimul Ahsan sir  Kaler Kantho পত্রিকার একজন বড় মাপের সাংবাদিক আমার বড় ভাই Abul Bashar Meraz . বাকৃবি প্রতিনিধি. এছাড়া ও প্রশিক্ষক স্যার রা তো অবশ্যই । .... 

শুরু থেকেই একসাথে ছিলাম আমার বড় ভাই bdnews24.com এর সাংবাদিক ভাই Rafiq Ahmed Khan , Fahad Fahad ভাই সহ অনেকেই । .....  আমি যতটুকু শিখেছি সেটা আমার জ্ঞানের পরিধি অনেক বাড়িয়েছে। আমি চাই আরো বড় হতে ভালো মানুষ হতে। 

একজন সফল মানুষ এবং একজন সত্য ও ন্যায় নিষ্ঠাবান সাংবাদিক হতে। ..... সবাই আমার জন্য দোয়া করবেন । এবং আপনাদের পাশে আমাকে একটু রাখবেন। এই আশায় Love u All. .... 💙💜💚💛  

নতুন করে কেউ যদি সাংবাদিকতা কোর্স করতে চান রেজি করুন ; http://pib.muktopaath.gov.bd  কোন কিছু জানতে ইনবক্স বা কমেন্ট করুন ............

No comments:

Post a Comment