Sunday, February 25, 2018

হিন্দু ধর্ম ত্যাগ করে চার সদস্যর ইসলাম ধর্ম গ্রহণ

অনলাইন ডেক্স : বরিশাল জেলার উজিরপুর পৌর এলাকার একটি পরিবারের চার সদস্যর সকলেই সনাতন (হিন্দু) ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। 

হিন্দু ধর্ম ত্যাগ করে চার সদস্যর ইসলাম ধর্ম গ্রহণ

তারা হলেন, পৌর এলাকার ৫নং ওয়ার্ডের নিত্যানন্দ গুহের পুত্র উজ্জ্বল গুহ (৩৫) বর্তমান নাম মোঃ আবদুর রহমান ও তার স্ত্রী শিল্পী রানী দাস (২৮) 

বর্তমান নাম ফাতেমা বেগম, পুত্র সান গুহ (৭) বর্তমান নাম মোঃ হাসান, প্রান্ত গুহ (১) বর্তমান নাম মোঃ হোসাইন। 

পূর্বের নাম ও ধর্ম ত্যাগের পাশাপাশি নওমুসলিম আবদুর রহমান তার স্ত্রী ও সন্তানদের নিয়ে পিতা-মাতাসহ পৈত্রিক ভিটেবাড়ি ছেড়ে সকল আত্মীয় স্বজনদের সাথে সম্পূর্নরূপে যোগাযোগ বিছিন্ন করে দিয়েছেন। 

সূত্রমতে, বেশ কয়েক বছর ধরে উজ্জ্বল গুহ বিভিন্ন ওয়াজ মাহফিলের মাধ্যমে ইসলাম ধর্ম সম্পর্কে জানতে শুরু করে। 

একপর্যায়ে সে ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারী বরিশাল ভাটিখানা আব্দুর রাজ্জাকিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মইনুল ইসলামের মাধ্যমে কালিমা পাঠ করে এবং 

একই বছরের ৩০ আগস্ট বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে সনাতন (হিন্দু) ধর্ম ও নাম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহন করে। 

এর কিছুদিন পরে ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে একইভাবে নওমুসলিম আবদুর রহমানের স্ত্রী ও তার দুই সন্তান সনাতন (হিন্দু) ধর্ম ও নাম পরিবর্তন করে ইসলাম গ্রহন করেন। 

তবে বিষয়টি এতোদিন বিভিন্ন কারনে গোপন রাখা হয়েছিল বলে নিশ্চিত করেছেন নওমুসলিম মোঃ আবদুর রহমান। 

তিনি বলেন, ইসলাম গ্রহণ করে আমি অনেক সুখ ও শান্তিতে আছি। সঠিকভাবে যেন ইসলাম ধর্মের সকল নিয়ম-কানুন মেনে চলতে পারি তার জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন। 

ওই পরিবারটি ইসলাম ধর্ম গ্রহণ করায় উজিরপুরের ধর্মপ্রান মুসলিম সম্প্রদায়ের বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ তাদেরকে সার্বিক সহযোগিতা করছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। 

পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সুত্্র : এফএনএস

No comments:

Post a Comment