Tuesday, September 18, 2018

এক নজর দেখতে উৎসুক জনতার ভীড় ।। আদমদীঘিতে হঠাৎ বালি খাওয়া পাগলের আর্বিভাব

অবিশ্বাস্য হলেও ঘটনাটি সত্য। হঠাৎ করেই এলাকায় আর্বিভাব হয়েছে এক পাগলের। সে যেখানেই বালির স্তুপ দেখছে সেখানেই বালির স্তুপের উপরে বসে ডান হাত দিয়ে সমানে শুধু বালিই খেয়ে যাচ্ছেন। তার বাম হাত নেই। পরনে ছিল শুধু ছেঁড়া ফাঁকা প্যান্ট ও শার্ট। 

অবিশ্বাস্য এ ঘটনাটি ঘটেছে বগুড়ার আদমদীঘি উপজেলার সদরের পুরাতন কৃষি ব্যাংকে সামনে পাকা রাস্তার ধারে। আর এই ঘটনা স্বচোক্ষে এক নজর দেখার জন্য ভীড় করছেন দূর দূরান্ত থেকে আসা উৎসুক জনতা। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার সকালে উপজেলার সদরে হঠাৎ করে আর্বিভাব ঘটে নাম না জানা এক পাগলের। সে কোন কথা বলে না। শুধু বিভিন্ন স্থানে ঘুরে ফিরে যেখানে বালির স্তুপ দেখছে সেই বালির স্তুপের উপরে বসে সমানে খেয়ে যাচ্ছেন শুধু বালি আর বালি। আর মাঝে মধ্যে সে বালি মিশ্রিত হাত দিয়ে উৎসুক জনতার হাতে বালি ঘুষে দিচ্ছে। অবাক করা কান্ড হলো সেই বালি মিশ্রিত হাত থেকে বেলি ফুল আতরের সু-ঘ্রাণ ছড়াচ্ছে। তার এ সব কর্মকান্ড দেখে স্থানীয়রা হতবাক। 

আবার অনেকে মনে করছেন ঘটনাটি অলৌকিক। আবার উৎসুক জনতা তাকে টাকা দিতে চাইলেও সে টাকা গ্রহণ করছে না বা কারো কাছ থেকে কোন খাবারও গ্রহণ করছে না। ঘটনাটি এলাকায় জানাজানি হলে এ দৃশ্য এক নজর দেখার জন্য ভীড় জমাচ্ছে শত শত উৎসুক জনতা। উপজেলার পুরাতন কৃষি ব্যাংকের সামনে ওই পাগল একটি বালির স্তুপের উপরে বসে সমানে বালি খেয়ে যাচ্ছেন। 

সে মাঝে মধ্যে উৎসুক জনতার হাতে বালি ঘুষিয়ে দিলে বালি মিশ্রিত হাত থেকে আতরের সুগন্ধি ছড়াচ্ছে। এ দিকে এ ঘটনাকে অলৌকিক ঘটনা বলে মনে করছেন স্থানীয় এলাকাবাসী। স্থানীয় এক সাংবাদিক আনোয়ার হোসাইন বলেন, এই রকম ঘটনা আজ পর্যন্ত কোথাও দেখেনি এবং এ রকম কথাও শুনেনি। এটি একটি অলৌকিক ঘটনা। 

সাগর খান

No comments:

Post a Comment