Wednesday, February 14, 2018

ভালোবাসার কোন দিন ক্ষণ লাগে নাকি? প্রতিদিন ই তো ভালোবাসা দিবস।

ভালোবাসার কোন দিন ক্ষণ লাগে নাকি? ? মন ভালো থাকলে প্রতিদিন ই তো ভালোবাসা দিবস।  

ভালোবাসার-কোন-দিন-ক্ষণ-লাগে-নাকি?-প্রতিদিন-ই-তো-ভালোবাসা-দিবস।


আমরা শুধু শুধু সব জিনিস কেই নেতিবাচক ভেবে নেই। কৈ একটা ফুল কিনে আপনি যদি আপনার মাকে গিয়ে বলেন " মা" আমি তোমাকে ভালোবাসি । জানেন, আপনার মা কতটা খুশি হবে?? আপনি জানেন না।  

সপ্তাহ খানেক আগে থেকেই এই 14 ফেব্রুয়ারির স্ট্যাটাস দেখতে দেখতে জীবন শেষ । তাই ভাবলাম আমাকে ও একটু কলম ধরতে হবে।  

আচ্ছা, আপনি কখনও আপনার বাবা কে জরিয়ে ধরে বলেছেন বাবা তোমাকে ভালোবাসি? ? আমি বলেছিলাম  (তবে মনে মনে) ।  

আমাদের কত লজ্জা কত ভয় কত সংশয় কাজ করে মা বাবাকে ভালবাসতে গেলে।।  অথচ কোন মেয়ে বন্ধু বা ছেলে বন্ধু কে এটা বলতে খুব মজা লাগে, তখন আলাদা একটা অনুভূতি কাজ করে । ।। ভালবাসা পবিত্র একে মিছেমিছি অপবিত্র করবেন না ।  

একজন স্বামী তার স্ত্রীকে,  স্ত্রী তার স্বামী কে প্রতিদিন ই তো ভালোবাসে । কৈ তাদের জন্য কি ভালোবাসার আলাদা দিন লাগে?? .... 

একজন মা তাঁর সন্তান কে কতোটা ভালোবাসে তা আপনি মা / বাবা না হলে বুঝতে পাবেন না । আপনি কি জানেন, আপনাকে গর্ভে ধারণ করে 10 মাস সময় অতিবাহিত করতে মায়ের কতোটা কষ্ট হয়েছে?  আপনি যখন বাড়ির বাহিরে থাকেন তখন আপনার মা কতটা টেনশন করে আপনি কখনও কল্পনা করেছেন? ?? করেন নি.... 

আপনি খেয়েছেন কি না? আপনার শরীর সুস্থ আছে কি না? আপনি ভালো আছেন কি না? সব সব কিছু নিয়ে ই আপনার মা আপনার জন্য চিন্তা করে ।  তাকে কখনও কষ্ট দিয়েন না।  

একজন পিতা তাঁর সন্তান কে কিন্তু ঠিকই ভালোবাসে। বাবারা তাঁর সন্তানের জন্য ঠিক ই চিন্তা করে । ভালোভাবে পড়াশোনা হচ্ছে কি না??  কোন কিছু দরকার কি না??  কোন বিষয়ে কোন অসুবিধা হচ্ছে নাকি?  আরো অনেক অনেক কিছু চিন্তা করে ।  

আপনি হয়তো জানেন ও না আপনার জন্য আপনার বাবা কি কি করেছে ।  জানেন, আপনি বন্ধুদের সাথে ভাল পরিবেশ মিশেন তাই আপনার বাবা পুরনো সার্ট বা পাঞ্জাবি পড়েই ঈদ টা কাটায়। কিন্তু আপনার জন্য? ??  

আপনার জন্য: বছরের সেরা পোষাক না হলেও অন্তত নতুন পোষাক কিনে দেন।।  

হয়তো অফিস থেকে বাসায় দেরিতে ফিরে দেখে কলিজার টুকরা টা ঘুমিয়ে গেছে। তবুও কিন্তু ঘুমন্ত কলিজা কে কপালে চুমু দিয়ে ভালোবাসার খোরাক টা পূরণ করে।  

একজন ভাই/বোন তার ছোট ভাই বোন কে  ভালবাসার জন্য কি আলাদা দিন খোঁজে? ?? দিন শেষে এখানে ওখানে আড্ডা মেরে এসেও কিন্তু ছোট ভাই বোনের জন্য চকলেট নিয়ে আসে। তাদের আবদার গুলো পূরণ করে।  

তারা তো প্রতিদিন ই ভালোবাসে , তারা তো কোন দিন খোঁজে না ।।  তাহলে আপনি কেন দিন খুঁজছেন?  

আপনি হয়তো জানেন কিংবা জানেন না। ভেলেন্টাই ডে তে কী নির্মম ঘটনা ঘটেছিল। আপনি কি ভাবছেন? আজকের দিনে বান্ধবীকে 5 টাকার গোলাপ ফুল 50 টাকায় কিনে গিফ্ট করলেই ভালোবাসা হয়ে গেলো?? ।।  

আপনি কি চাইবেন আপনার সন্তান এসব করুক? আপনার মা বাবা,  আত্মীয়,  দেখলে আপনাকে কি বলবে?? আমরা তো একটা সমাজে বসবাস করি। সমাজ বলে তো একটা কথা আছে? ??  

আমরা মুসলিম,  আমাদের ধর্ম ইসলাম । আর ইসলামে এসব অপবিত্রতাকে প্রশ্রয় দেয় না।।  আসুন আজকের ভালোবাসা টা সৃষ্টিকুলের প্রতি দেই। আল্লাহ্ তায়ালার সৃষ্টি কে ভালোবাসি।।  

মহান আল্লাহ্ তায়ালার বানী : তোমরা জমিনের বাসিন্দাদের সাথে ভালো ব্যবহার করো, আসমান বাসি তোমাদের সাথে ভালো ব্যবহার করবে।।  ।। 

এতক্ষণ কি আমার উপর রাগ করেছেন? ভাবছেন আমি ভালবাসার বিরোধী?  ভালোবাসার বিরোধী আমি না। আপনি ভালোবাসুন তবে পবিত্র রেখে ।।  

ভুল গুলো ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন। ধন্যবাদ  

2 comments: